করোনায় আক্রান্ত গোলাম রাব্বানীর আবেগঘন স্ট্যাটাস

নভেল করোনা ভাইরাসে আক্রান্ত ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এক আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন তার ভেরিফাইড ফেসবুক পেজে । তাতে তিনি তার শারীরিক অসুস্থতা ও মিথ্যা অপবাদ দিয়ে ছাত্রলীগ থেকে বহিষ্কার, নানা আক্ষেপ এবং জাবি ভিসিকে নিয়ে নানা তথ্য তুলে ধরেছেন। 

তার ফেসবুক পেজে শনিবার দেয়া এক স্ট্যাটাসে তিনি বলেছেন, গত দুদিন যাবৎ ‘জ্বর, সর্দি-কাশি আর শারীরিক দুর্বলতার সাথে শ্বাসকষ্ট আর বুকে চাপ অনুভব করছি। গতরাতে অক্সিজেন সিলিন্ডারও ব্যবহার করতে হয়েছে কিছু সময়।

তিনি লিখেন-যদি কিছু হয়ে যায় ,যদি অকালে চলে যেতে হয়… এই আফসোস, হতাশা আর মনোকষ্ট নিয়েই যেতে হবে… 
যে আদর্শ আর দলের জন্য এত ত্যাগ, স্বাধ-আহলাদ জীবন-যৌবন, ক্যারিয়ার, সব জলাঞ্জলি দিয়ে ইতিবাচক কাজ করতে চাইলাম,আর সেই দলেরই স্বার্থান্বেষী মহলের কাছ শিকার হলাম মিথ্যা অপবাদ আর চরম অন্যায় আচরণের ।

সত্য-মিথ্যা যাচাই-বাছাই, আত্মপক্ষ সমর্থন, তদন্ত এসবের ন্যূনতম সুযোগও মিলল নাহ, যা যেকোনো মানুষেরই প্রাপ্য অধিকার। 

প্রমাণিত দুর্নীতিবাজ একজন ভিসিকে রক্ষা করতে গিয়ে মিথ্যা অভিযোগে কলঙ্কিত করা হলো বিশ্বের বৃহত্তম ছাত্রসংগঠন ও এর শীর্ষ নেতৃত্বকে । সকল তথ্যপ্রমাণ থাকার পরও যার বিরুদ্ধে কোনো তদন্ত হলো না, বিচার হলো না! ইউজিসি, দুদক ,শিক্ষা মন্ত্রণালয় সব দেখে জেনে বুঝেও অনুসরণ করল দুর্নীতিকে প্রশ্রয় দেয়া ‘জিরো একশন টু করাপশন’ নীতি ! 

যদি বেঁচে থাকি তাহলে নিজেই প্রমাণ করব ইনশাআল্লাহ আর যদি মারা যাই, তাহলে শেষ ইচ্ছে ও চাওয়া থাকবে, কোনোভাবেই দেশ ও জনগণের টাকা পুকুরচুরি করে আমাদের ওপর মিথ্যা অপবাদ দেয়া জাবি ভিসি যেন পার না পায়, জাতির সামনে যেন সত্যটা উন্মোচিত হয়, ইউজিসি আর দুদকের যেন বিবেকবোধ জাগ্রত হয়! যেন কলঙ্কমুক্ত হয় প্রাণের প্রতিষ্ঠান ছাত্রলীগ ।’

গত ৩১শে মার্চ গোলাম রাব্বানী এক ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিজেই করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন । তার ফলাফল পজিটিভ আসে রাজধানীর রাজারবাগ পুলিশ হাসপাতালে নমুনা পরীক্ষার পর ।

উল্লেখ্য, বিতর্কিত কর্মকান্ডের অভিযোগে ২০১৯ সালের ১লা অক্টোবর বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক পদ থেকে গোলাম রাব্বানীকে সরিয়ে দেয়া হয়।।

Reply