নিষিদ্ধ সিনেমা ‘মেকআপ’ অনলাইনে ৫০ টাকায় দেখা যাবে

‘অপ্রদর্শনযোগ্য’ বা ‘নিষিদ্ধ’ হয়েছে ছবিটি। সম্প্রতি অনন্য মামুন পরিচালিত ‘মেকআপ’ চলচ্চিত্রটি নিয়ে এমনই সিদ্ধান্ত জানিয়েছিল বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। ছবির কোনো দৃশ্য বা সংলাপ সম্পাদনার সুযোগ না দিয়েই বোর্ড ছবিটির মুক্তি নিষিদ্ধ করেছিল।

নির্মাতা অনন্য মামুন জানান ছবিটি হলে না এলেও এটি অনলাইনে দেখাতে সমস্যা নেই । সেজন্য তিনি সিদ্ধান্ত নিয়েছেন ছবিটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দেবেন।পরিচালক মামুন বলেন, ‘যারা ‘মেকআপ’ সিনেমাটি দেখতে আগ্রহী তারা দেখার সুযোগ পাচ্ছেন আগামী ২১ মার্চ থেকে আই থিয়েটার অ্যাপে । ছবিটি সেদিন মুক্তি পাচ্ছে। সেখানে ছবিটি দেখা যাবে অনলাইন টিকিট কেটে মাত্র ৫০ টাকার ।’

images 17

জানা যায়, ২১ মার্চ রাত ৮টায় আই থিয়েটারে সিনেমাটি দেখানো হবে। চলচ্চিত্রশিল্পকে ‘নেতিবাচকভাবে উপস্থাপনের’ অভিযোগ এনেছিল সেন্সর বোর্ড। সেন্সর বোর্ডের সচিব মমিনুল হক বলেছিলেন, ‘ ছবিটি জনসাধারণের মাঝে প্রদর্শনযোগ্য নয় বলে সর্বসম্মতিক্রমে (সেন্সর বোর্ডের সদস্য) সিদ্ধান্ত নিয়েছে সেন্সর বোর্ড।’

অন্যদিকে গতকাল (১২ মার্চ) অনন্য মামুন তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে ‘মেকআপ’ সিনেমার একটি থিম পোস্টার শেয়ার করেন। সেখানে তিনি লেখেন, ‘চোরকে চোর বলতে পারব না, তা তো হতে পারে না। আমার ভাষা কেড়ে নেয়ার অধিকার কারও নেই…।

ঢাকাই চলচ্চিত্র শিল্পীদের জীবনের গল্প নিয়েই তৈরি হয়েছে ‘মেকআপ’ সিনেমাটি। আর সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান, রোশান, সাইফ চন্দন, কাজী উজ্জ্বল, পায়েল মুখার্জি ও বিশ্বনাথ।

Reply