ফেসবুকে পাবলিক পোস্টে কমেন্ট সীমিত করতে পারবেন ব্যবহারকারীরা

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারকারীদের মেইন নিউজ ফিডের জন্য কয়েকটি ফিচার নিয়ে এসেছে । আর পাবলিক পোস্টে কমেন্ট নিয়ন্ত্রণ করার সুবিধাএসব ফিচারের মধ্যে একটি।

এখন থেকে ফেসবুক ব্যবহারকারীরা পাবলিক পোস্টে কমেন্ট সীমিত করতে পারবেন বলে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে। এক্ষেত্রে সীমিত করা যাবে বন্ধুতালিকায় থাকা যেকারও কমেন্ট। এমনকি সুনির্দিষ্ট কারও নাম উল্লেখ করার মাধ্যমে বন্ধুতালিকার বাইরের মানুষদের কমেন্টও নিয়ন্ত্রণ করতে পারবেন ব্যবহারকারীরা।

1

গত বছর মাইক্রোব্লগিং সাইট টুইটা কমেন্ট নিয়ন্ত্রণ সুবিধা চালু করে। ফেসবুকও এবার চালু করলো একই ধরনের সুবিধা। এছাড়াও এর পাশাপাশি ক্রনোলজিক্যাল মোড নামের আরেকটি ফিচার চালু করবে ফেসবুক। এই ফিচারের মাধ্যমে সবার আগে দেখাবে সর্বশেষ পোস্ট । ফেসবুক এর আগে ২০০৯ সালে এ ধরনের ফিচার স্থগিত করে ।

উল্লেখ্য , নিউজ ফিডের ‘মোস্ট রিসেন্ট’ অপশনটি ‘ফিড ফিল্টার বার’ নামে নতুন একটি অপশনে স্থানান্তর করেছে ফেসবুক কর্তৃপক্ষ। এ ‘ফিড ফিল্টার বার’ নামের অপশনটি থাকে নিউজ ফিডের ওপরের দিকে ।

ফিচারটির সাহায্যে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা যায় ৩০ জন বন্ধু কিংবা পেজ। এতে ওইসব বন্ধু এবং পেজগুলো থেকে সর্বশেষ পোস্ট সবার আগে পোস্ট পাওয়া যায়।

Reply