বিংশ শতাব্দীর বিখ্যাত রাষ্ট্রনায়কদের একজন ছিলেন বঙ্গবন্ধু : এরদোগান

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানিয়েছেন ।

তুরস্কের প্রেসিডেন্ট এক ভিডিও বার্তায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উপলক্ষে এই অভিনন্দন জানান।

আজ শুক্রবার (২৬ মার্চ) জাতীয় প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠোনে এরদোগানের এই ভিডিও বার্তা প্রচার করা হয় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উপলক্ষে বাংলাদেশ সরকারের ১০ দিনের অনুষ্ঠানমালার শেষ দিনে ।

download 7
ছবি সংগৃগীত

তাকে বাংলাদেশ সফরে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ জানিয়ে এরদোগান বলেন, ‘কোভিড- ১৯ মহামারি কারণে আমার পক্ষে এই আমন্ত্রণ গ্রহণ করা সম্ভব হয়নি। তবে পরিস্থিতি ভালো হলে বাংলাদেশ সফরের ইচ্ছা আমার আছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে তুরস্কের প্রেসিডেন্ট বলেন, ‘ বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট শেখ মুজিবুর রহমান জাতির জন্য সংগ্রাম ও ত্যাগের মাধ্যমে বিংশ শতাব্দির বিখ্যাত রাষ্ট্রনায়কদের মধ্যে জায়গা করে নিয়েছেন আপনার পিতা। আমি বিশ্বাস করি, আমাদের সম্পর্ক ও সহযোগিতা আরও গভীর হবে বাংলাদেশের সুবর্ণজয়ন্তীর বছরে ।’

Reply