সাংবাদিক নির্যাতনকারী সেই ডিসিকে চাকরিচ্যুতির দাবিতে গণসমাবেশ

সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে রাতের আধারে তুলে নিয়ে নির্যাতন ও মিথ্যা মামলায় কারাদন্ড দেয়ার ঘটনায় জড়িত কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীনকে চাকরিচ্যুত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গণসমাবেশ করেছে রংপুরের সাংবাদিকরা। একই সাথে সাংবাদিক আরিফুলের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন তারা।

রোববার, ১৫ মার্চ বিকেলে রংপুর প্রেসক্লাব চত্বরে সম্মিলিত সাংবাদিক সমাজের ব্যানারে আয়োজিত গণসমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, আরিফুলকে শুধু জামিনে মুক্তি দিলে হবে না, নিঃশর্ত মুক্তির সাথে তার সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। একই সাথে রাতের আঁধারে আইনের অপব্যবহারকারী ডিসি, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ জড়িত কর্মকর্তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দিতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রংপুর প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবু, সাধারণ সম্পাদক রফিক সরকার, রিপোর্টার্স ক্লাবের সভাপতি হালিম আনছারী, সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদ, যুগ্ম সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক, সিটি প্রেসক্লাবের সাবেক সভাপতি স্বপন চৌধুরি, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আদর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, ডিসি সুলতানা পারভীন নিজের অপকর্ম ও দুর্নীতি আড়াল করতে গিয়ে যেভাবে আইনের অপব্যবহার করেছেন, তা সরকার ও প্রশাসনের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। তাই তাকে শুধু প্রত্যাহার নয়, চাকুরিচ্যুত করতে হবে। যাতে ভবিষ্যৎতে আর কেউ আইন প্রয়োগের নামে মানবাধিকার লঙ্ঘন করতে না পারে তার দৃষ্টান্ত দাড় করতে হবে।

গণসমাবেশ শেষে প্রেসক্লাব চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এতে রংপুরের বিভিন্ন সাংবাদিক সংগঠনসহ ২৮টি সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

Reply